ইয়াসের তাণ্ডব থেকে বাঁচাতে জেলার জঙ্গলমহলের ব্লকে,ব্লকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে আনা হচ্ছে গ্রামবাসীদের।

Update: 2021-05-25 12:54 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :.ইয়াসের আগমনের জেরে দুর্যোগের ঘনঘটা জেলার আকাশেও। জঙ্গলমহলের সিমলাপাল, রাইপুর,রানীবাঁধ,সারেঙ্গা, খাতড়া,প্রভৃতি ব্লকে ইয়াসের তান্ডব আছড়ে পড়তে পাড়ে বেশী মাত্রায় -এমন আশঙ্কা থেকে খাতড়া মহকুমার বিভিন্ন ব্লকে, যাদের কাঁচা বাড়ী ভেঙ্গে পড়ার মতো পরিস্থিতিতে আছে বা খড়ের বাড়ী ঝড়ে ভেঙ্গে যেতে পারে, কিংবা বড়ো গাছের তলায় কাঁচা বাড়ী রয়েছে, এমন রিক্স ফ্যাক্টর যুক্ত বসত বাড়ী থেকে পুরো পরিবারকে নিরাপদ আশ্রয়ে ইতিমধ্যেই স্থানান্তরিত করে ফেলেছে জেলা প্রশাসন।


 বিভিন্ন আশ্রয় কেন্দ্র গুলিতে দুপুরে খাওয়ানো হয়েছে খিচুড়ি। এমনকি এখনও অনেক পরিবারকে বসত বাড়ী থেকে উঠিয়ে এনে আশ্রয় কেন্দ্রে রাখার কাজ চলছে। জঙ্গলমহলের ব্লক গুলিতে ইয়াস পরিস্থিতি মোকাবিলায় বৈঠকও হয় এদিন।

 সারেঙ্গায় ব্লকের বৈঠকে উপস্থিত ছিলেন বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতি তথা রাইপুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মূর্মূ।তিনি সারেঙ্গায় ইয়াস বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি,রাইপুরের বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শণ করেন। তিনি বলেন, ইয়াসের তাণ্ডবে ক্ষয়,ক্ষতি এড়াতে আমরা আগাম সতর্কতার ওপর জোর দিচ্ছি। প্রচুর মানুষকে নিরাপদ আশ্রয়ে রাখার ব্যবস্থা করা হয়েছে।


 জঙ্গলমহলের ব্লক গুলিতে প্রভাব বেশী পড়তে পারে এমন আভাস মেলায়, আমরা কোন ঝুঁকি নিতে চাইছি না। সব ধরণের ব্যবস্থা রাখা হচ্ছে জঙ্গলমহলের ব্লক গুলিতে।প্রসঙ্গত,ঝাড়গ্রাম হয়ে ইয়াস পাড়ি দেবে ঝাড়খন্ডে। তাই ঝাড়গ্রাম লাগোয়া সারেঙ্গা ব্লক প্রশাসন অতি সতর্ক রয়েছে। এবং সব প্রস্তুতি সেরে ফেলা হয়েছে বলে জানিয়েছেন, সারেঙ্গার বিডিও ফাহিম আলাম।

 বুধবার দুপুরে স্থলভাগে আছড়ে পড়বে ইয়াস। ওড়িশার বালাসোরের কাছে আছড়ে পড়ার পর তা পুর্ব মেদিনীপুর হয়ে পাড়ি দেবে ঝাড়খন্ডে। তাই বাঁকুড়ার খাতড়া মহকুমা জুড়ে বিশেষ সতর্কতা নিয়েছে জেলা প্রশাসন। পাশাপাশি, সারা জেলা জুড়ে জারি রয়েছে কমলা সতর্কতা ও।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News